ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

আনু মুহাম্মদকে নেয়া হয়েছে বার্ন ইনস্টিটিউটে  

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৯:০১

আনু মুহাম্মদকে নেয়া হয়েছে বার্ন ইনস্টিটিউটে  
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদ । ছবি: সংগৃহীত

ট্রেন থেকে নামার সময় গুরুতর আহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেয়া হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) দুপুরের দিকে তাকে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেয়া হয়। সেখানে তার চিকিৎসার জন্য ১৮ সদস্যের একটি বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আনু মুহাম্মদ জানান, ‘বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনার পর তার পায়ের ড্রেসিং করা হয়েছে। তার চিকিৎসার ব্যাপারে চিকিৎসকেরা বোর্ড মিটিং ডেকেছেন।’

খোঁজ নিয়ে জানা যায়, বেলা ১টার দিকে এই বোর্ড মিটিং শুরু হয়। সেখানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন ও ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান এবং অন্য চিকিৎসকেরা।

স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেন, ‘অধ্যাপক আনু মুহাম্মদ ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। আজ সেখান থেকে তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা এবং বোর্ডের মাধ্যমে তার পরবর্তী চিকিৎসা চলবে।’

চিকিৎসকেরা জানিয়েছেন, আনু মুহাম্মদের পায়ের আঙুল মারাত্মকভাবে থেঁতলে গেছে। এতে আঙুলের টিস্যু ক্ষতিগ্রস্ত হয়েছে।

উল্লেখ্য, একটি স্মরণসভায় যোগ দিতে শুক্রবার দিনাজপুর গিয়েছিলেন তেল, গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ। রোববার একতা এক্সপ্রেসে ঢাকায় ফেরার সময় তিনি দুর্ঘটনায় পড়েন।

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত